শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি ‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু চকরিয়া থেকে অস্ত্র সহ ‘ডাকাত দলের’ ৪ সদস্য গ্রেপ্তার বন কর্মকর্তা হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন টেকনাফে গলায় ফাঁস গালানো মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার

‘স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনো সক্রিয়’

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার ৫০ বছর পরও এখনো স্বাধীনতাবিরোধী অপশক্তি অস্ফালন করছে। স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনো সক্রিয়। আর স্বাধীনতাবিরোধী অপশক্তির প্রধান রক্ষাকবচ ও পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি—জামায়াত। তারা দেশের উন্নয়ন অগ্রগতিতে খুশি নয়। এ অপশক্তির হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

শনিবার (২৬ মার্চ) বিকালে পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান।

সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরীর বলেন, ‘স্বাধীনতা বিরোধী ঘাতকচক্র ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তার (বঙ্গবন্ধুর) নীতি—আদর্শকে মুছে ফেলার পাশাপাশি দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারাকে চিরতরে থামিয়ে দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু বাঙালি বীরের জাতি। কোনো কিছুই বাঙালিকে দাবিয়ে রাখতে পারেনি। বরং বঙ্গবন্ধু মৃত্যুর মধ্য দিয়ে হয়ে উঠেছেন মহামৃত্যুঞ্জয়ী। মৃত্যু তাকে নিঃশেষ করেনি, বরং বাঙালির চিত্তাকাশে আরো উজ্জ্বল ও মহিমান্বিত করেছে। তাই নতুন ও ভবিষ্যত প্রজন্মকে বোঝাতে হবে, আজ তারা যে পথটি দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে, তা তৈরি করে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ভবিষ্যতেও তার দেখানো পথই হবে উন্নয়ন ও অগ্রগতির সোপান। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের যে গতিধারা সৃষ্টি হয়েছে, তা অব্যাহত থাকলে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ অচিরেই একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করবে।’

সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, ‘পাকিস্তানিরা বাঙালি জাতির অধিকার ছিনিয়ে নিয়েছিল। তারা আমাদের সব সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করেছিল। মুক্তিযোদ্ধারা জীবনবাজী রেখে দীর্ঘ নয় মাস যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছেন। যাদের জন্য আজ আমরা সবাই একত্রিত হতে পেরেছি, পেয়েছি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, সেই মুক্তিযুদ্ধের ইতিহাস সবাইকে মনেপ্রাণে ধারণ করতে হবে।’

পৌর আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. রনজিত দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, সাবেক ছাত্রনেতা ওসমান গণি, পৌর আওয়ামী লীগ নেতা আছিফুল মাওলা, ডা. পরিমল কান্তি দাশ, দুলাল দাশ, শাহনেওয়াজ চৌধুরী ও সাহেদ আলী শাহেদ।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক জসীম উদ্দিন, এড. সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান, সাইফুল ইসলাম চৌধুরী, আতিক উল্লাহ কোম্পানি, নাসির উদ্দিন, নুরুল আলম পেটান, এবি ছিদ্দিক খোকন, আবদুল্লাহ আল মাসুদ আজাদ, গিয়াস উদ্দিন, জানে আলম পুতু, আরমানুল আজিম, ওসমান গণি টুলু, জাফর আলম, জহিরুল কাদের, নুর মোহাম্মদ, ইয়াহিয়া খান, ওয়াহিদ মুরাদ সুমন, তাজ উদ্দিন, আমির উদ্দিন ও আবদুল মজিদ সুমন প্রমূখ।

এর আগে সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন নজরুল ইসলাম ও গীতা পাঠ করেন দুলাল দাশ।

এছাড়া দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল ভোর সকালে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য দান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888